“তুমি
কি ইউটিউব বা ফেসবুকে কন্টেন্ট
ক্রিয়েট করতে চাও? তাহলে
এই ৫টা জিনিস মেনে
চললে তোমার কন্টেন্ট গ্রোথ হবে অনেক দ্রুত!
চল আজকে সেই ৫টি
বিষয় নিয়ে বিস্তারিত বলি।”
ভিডিও স্ক্রিপ্ট: "ইউটিউব বা ফেসবুকে কন্টেন্ট ক্রিয়েট করতে হলে মেনে চলুন এই ৫টি বিষয়!"
১. তোমার কন্টেন্টের সাথে সম্পর্কিত ম্যানেজমেন্ট
প্রথমেই তোমার কন্টেন্ট কী ধরনের হবে, সেটা পরিষ্কার করতে হবে। গেমিং, টেক রিভিউ, বা
ব্লগিং—যেটাই হোক না কেন, একটা নির্দিষ্ট ক্ষেত্র
ঠিক করো। এরপর তোমার কন্টেন্ট প্ল্যান বানাও। সপ্তাহে ক’টা ভিডিও আপলোড করবে? কী ধরনের
থাম্বনেইল বানাবে? এগুলো আগে থেকেই ঠিক করে রাখলে, কাজ করতে সুবিধা হবে।
২. তোমার মতো লোকদের খুঁজে বের করো এবং ফলো করো
যে কন্টেন্ট তুমি বানাচ্ছ, সেই ধরনের কন্টেন্ট যারা দেখে, তাদের খুঁজে বের করো। বিভিন্ন
ফেসবুক গ্রুপ, রেডিট বা ডিসকর্ডে তোমার মতো কন্টেন্ট ক্রিয়েটরদের সাথে কানেক্ট হও।
এতে তোমার শেখার সুযোগ বাড়বে এবং তোমার অডিয়েন্স কী চায়, সেটা বুঝতে পারবে।
৩. কন্টেন্ট সবসময় আপডেটেড রাখো
আজকালকার ট্রেন্ড বা নতুন কিছু নিয়ে কাজ করো। ধরো কোনো নতুন গ্যাজেট এসেছে, বা নতুন
কোনো গেমের আপডেট এসেছে—সেটা নিয়ে ভিডিও বানাও। এভাবে দর্শক তোমার ভিডিওতে আগ্রহী
থাকবে।
৪. চ্যানেলকে প্রোফেশনাল লুক দাও
তোমার চ্যানেলের আর্ট, লোগো, এবং থাম্বনেইল যেন প্রোফেশনাল লাগে। এ জন্য খুব বেশি
এডিটিং স্কিল লাগবে না। Canva বা সহজ টুল দিয়ে এগুলো বানিয়ে নিতে পারবে।
চ্যানেলের 'About' সেকশনও ঠিক করে রাখো, যেন দর্শক তোমার সম্পর্কে জানতে পারে।
৫. এডিটিং স্কিল না থাকলেও কন্টেন্টে পাওয়ার রাখো
“এডিটিং ভালো না হলেও
সমস্যা নেই। আসল ব্যাপার
হলো কন্টেন্টে ইমপ্যাক্ট থাকা। তোমার কথা, প্রেজেন্টেশন আর
কন্টেন্টের আইডিয়া যেন দর্শককে ধরে
রাখতে পারে। তোমার কন্টেন্ট যদি ইউনিক আর
আক্রমণাত্মক হয়, তাহলে এডিটিং-এর ঘাটতি ঢেকে
যাবে।”
🎬 ভিজ্যুয়াল আইডিয়া:
- মোবাইল দিয়ে শ্যুট করা ভিডিও ক্লিপ।
- স্পষ্ট ও শক্তিশালী ভয়েস দিয়ে কথা বলার দৃশ্য।
প্রেজেন্টেশন
আর কন্টেন্টের আইডিয়া যেন দর্শককে ধরে রাখতে পারে। তোমার কন্টেন্ট যদি ইউনিক আর আক্রমণাত্মক
হয়, তাহলে এডিটিং-এর ঘাটতি ঢেকে যাবে।
আশা করি এই ৫টি বিষয় তোমার কাজে লাগবে। দেরি না করে এখনই কাজ শুরু করো!
0 Comments